আমন্ত্রণ
- নওশীন শিকদার ২৭-০৪-২০২৪

আমার কবিতার চৌকাঠে তুমি বারবার এসো...
নতুন কিছু শব্দ বুনতে গিয়ে পাখির বাসার খোঁপে মুগ্ধতা গুঁজে রেখে
আমি তোলপাড় করে বেড়াই পরীর দেশও!
তোমার ভেজা ভেজা ঠোঁটজোড়া
আমার ঘুমভাঙা ঠোঁটের টুকটুকে মোড়কে জড়িয়ে চুপচুপে করে তুলতে চায় পাগলমন।
তুমিও নাহয় তোমার চঞ্চল ভালোবাসাময় চাহনির র়্যাপিং পেপারে
আমাকে ইচ্ছেমত মুড়ে নিও,করবনা আজ মিছেমিছি বারন!

তোমার শার্টের কলারের ভাঁজে ঘাপটি মেরে
লুকিয়ে থাকতে চাইছে মন...
মনতো আবারো বলে তোমাকে নিয়েই করি
বৃষ্টিতে ভিজতে ভিজতে মগভর্তি ধোঁয়া ওঠা
মিষ্টি কফি খাবার আয়োজন।
তুমিও নাহয় খুব ব্যস্ত হবার আগে আমার স্পর্শকে চট করে তোমার ল্যাপটপের কভার বানিয়ে নিও!
চায়ের কাপ পরিবেশনের ট্রে'র কোনেতে তোমার জন্য আমার রাখা চিরকুটের প্রতিটি অক্ষরে আঙুলের স্পর্শ বুলিয়ে দিও।
আমার কবিতার চৌকাঠে তুমি বারবার এসো...
আমার অশ্রুভেজা হাতের তালুতে লেগে থাকা শিশিরাবৃত ঘাসের গন্ধকেও নাহয় একটু ভালোবেসো।
তোমার কপালে কপাল ছোঁবার ইচ্ছেয় কাঁদছে মন।
তুমিও নাহয় তোমার খোঁচা খোঁচা দাড়িভরা গালে আমার নিশ্চুপ গাল মিশিয়ে করে ফেলো
ভালোবাসা প্রকাশের একটু আদুরে আচরণ!

আমার কবিতার চৌকাঠে তুমি বারবার এসো...
সবুজ পাতার পায়েল বানিয়ে
হালকা হালকা মরিচবাতির আলোয় আমার পায়ে পরিয়ে দিও সে পায়েল ঝিরিঝিরি বাতাসকে জানিয়ে!
আবার কখনও তোমার প্রশংসার গালিচায় আমার রোমাঞ্চকর চেতনারা গড়াগড়ি খেতে গেলে
তুমি রহস্যের গন্ধ ছিঁটিয়ে রিমিক্স হাসি হেসো...
নাহয় দূর থেকেই চোখে চোখে শরতের আকাশছোঁয়া কবিতা লেখো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।